1. me@sottershondhanebangladesh.com : দৈনিক সত্যের সন্ধানে বাংলাদেশ : দৈনিক সত্যের সন্ধানে
  2. info@www.sottershondhanebangladesh.com : দৈনিক সত্যের সন্ধানে বাংলাদেশ :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
বাকেরগঞ্জবাসীকে ঈদ শুভেচ্ছা জানালেন উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুর রহমান তাহিরপুর সীমান্তে বসছে ধর্মীয় সম্প্রীতির মিলনমেলা, ৩ দিনব্যাপী দুই ধর্মের দুই উৎসব আজ থেকে শুরু সুনামগঞ্জের মইনপুরে মুদি দোকানীকে পরিকল্পিতভাবে খুন করা হয়, কোন ডাকাতির ঘটনা ঘটেনি রাণীশংকৈলে আবাদ তাকিয়া মাদ্রাসার শিক্ষক ক্লাস বন্ধ রেখে পালন করলেন জন্মদিন রাণীশংকৈলে এসএসসি ‘৯২ ব্যাচ এসোসিয়েশন বন্ধুদের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাণীশংকৈলে আইমান এন্টারপ্রাইজ’র পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রনজিৎ চৌধুরী উদ্যোগে ফতেপুর গ্রামে ইফতার ও দোয়া মাহফিল নবীগঞ্জে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির (এএনসি)ষান্মাসিক সভা অনুষ্ঠিত বাকেরগঞ্জ উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান আলাল মল্লিক রাণীশংকৈলে কুখ্যাত মোটরসাইকেল চোর রাজ্জাক আবারও গ্রেফতার চোরের মোটরসাইকেল পুড়িয়ে দিলেন জনতা

তালতলীতে মরা খালে পানি ঢেলে ব্যতিক্রমী মানববন্ধন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৬৫ বার পড়া হয়েছে

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

 

বরগুনার তালতলীতে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে মরা খালে কলসি দিয়ে পানি ঢেলে ব্যতিক্রমী মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ১০ টার দিকে উপজেলার ছোট ভাইজোড়া গ্রামের পাঁজরাভাঙ্গা শাখা খালের পাড়ে ওয়াটারকিপার্স বাংলাদেশ ও ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) এবং ছোট ভাইজোড়া মিঠাপানি সংরক্ষণ কমিটির আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পায়রা (বুড়িশ্বর) ও আন্ধারমানিক নদীর বিভিন্ন প্রবহমান খালগুলো নানান ভাবে দখল ও দূষণের কবলে পড়েছে। ফলে বড়বগী ইউনিয়নের পাঁচ-সাত কিলোমিটার দৈর্ঘ্যের পাঁজরাভাঙ্গা শাখা খালটি (ধোয়াশার খাল) ধীরে ধীরে যৌবন হারিয়ে মরা খালে পরিণত হয়েছে। এতে পানির অভাবে খালটির দুই পাড়ের কয়েক হাজার কৃষক রবিশস্য, আমন, বোরো ধান, তরমুজ, সূর্যমুখী ফুলের চাষ করতে পারছে না, তাই কৃষকরা দ্রুত খালটি খননের মাধ্যমে পানি সরবরাহের জোড় দাবি জানান।

এ সময় বক্তারা আন্তর্জাতিক নদীকৃত্য দিবসে সংশ্লিষ্ট সবাইকে খাল-বীল, নদী-নালাকে দখলমুক্ত, দূষণমুক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

এসময় বক্তব্য রাখেন বড়বগী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য ও ছোট ভাইজোড়া মিঠাপানি সংরক্ষণ কমিটির আহ্বায়ক মো. খালিদ মাসুদ, স্থানীয় ইউপি সদস্য মো. ইসমাইল ফরাজী, ওয়াটারকিপার্স বাংলাদেশ (তালতলী-আমতলী) উপজেলা সমন্বয়ক আরিফ রহমান, পরিবেশকর্মী ও সাংবাদিক হাইরাইজ মাঝী, মোস্তাফিজ আকন, উন্নয়নকর্মী এম মিলন হাওলাদার, স্থানীয় গ্রামবাসীর পক্ষে কৃষাণী আলমতাজ, কৃষক মো. জাফর হাওলাদার, জাকির মল্লিক, আমির হোসেন, ফারুক ফরাজি  প্রমূখ।

মানববন্ধনে ছোট ভাইজোড়া গ্রামের দুই শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত