1. me@sottershondhanebangladesh.com : দৈনিক সত্যের সন্ধানে বাংলাদেশ : দৈনিক সত্যের সন্ধানে
  2. info@www.sottershondhanebangladesh.com : দৈনিক সত্যের সন্ধানে বাংলাদেশ :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:০১ অপরাহ্ন
সর্বশেষ :
বাকেরগঞ্জবাসীকে ঈদ শুভেচ্ছা জানালেন উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুর রহমান তাহিরপুর সীমান্তে বসছে ধর্মীয় সম্প্রীতির মিলনমেলা, ৩ দিনব্যাপী দুই ধর্মের দুই উৎসব আজ থেকে শুরু সুনামগঞ্জের মইনপুরে মুদি দোকানীকে পরিকল্পিতভাবে খুন করা হয়, কোন ডাকাতির ঘটনা ঘটেনি রাণীশংকৈলে আবাদ তাকিয়া মাদ্রাসার শিক্ষক ক্লাস বন্ধ রেখে পালন করলেন জন্মদিন রাণীশংকৈলে এসএসসি ‘৯২ ব্যাচ এসোসিয়েশন বন্ধুদের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাণীশংকৈলে আইমান এন্টারপ্রাইজ’র পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রনজিৎ চৌধুরী উদ্যোগে ফতেপুর গ্রামে ইফতার ও দোয়া মাহফিল নবীগঞ্জে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির (এএনসি)ষান্মাসিক সভা অনুষ্ঠিত বাকেরগঞ্জ উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান আলাল মল্লিক রাণীশংকৈলে কুখ্যাত মোটরসাইকেল চোর রাজ্জাক আবারও গ্রেফতার চোরের মোটরসাইকেল পুড়িয়ে দিলেন জনতা

বাকেরগঞ্জে সংখ্যালঘু পরিবারের জমি দখল ও নির্যাতনের প্রতিবাতে সংবাদ সম্মেলন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ৮৮ বার পড়া হয়েছে

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বরিশালের বাকেরগঞ্জে সংখ্যালঘু পরিবারের জমি দখল ও নির্যাতনের প্রতিবাদে বুধবার বিকালে বাকেরগঞ্জ জার্নালিষ্ট ক্লাবে সংবাদ সম্মেলন করেন ভুক্তভোগী পরিবার। সংবাদ সম্মেলনে সুসান্ত সাহা লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ভরপাশা মৌজার ১৪৮৭ ও ১৪৮৬ দাগে এক একর ২২ শতাংশ জমি যা আর এস, এস এ, বিএসে আমাদের রেকর্ড করা থাকলেও আমারা মাত্র ৯০ শতাংশ জমি ভোগ দখল করি। ৩২ শতাংশ জমি বুঝিয়া পাইতে মহামান্য আদালকে বাটোয়ারা মামাল করি। ওই মামলায় ২০১০ সালে উকিল কমিশন গঠন করে জমি পরিমাপ করে আমাদের বুঝিয়ে দেয়। জমি আমাদের দখলে থাকলেও একাংশে বিবাদি পক্ষের কিছু স্থাপনা থাকায় উচ্ছেদের জন্য আমরা আদালতে উচ্ছেদ মামলা করি। এ মামলা নিম্ন আদালত খারিজ করায় উচ্চ আদালতে পুনরায় আবার উচ্ছেদ মামলা দায়ের করি যা বর্তমানে চলমান। উচ্চ আদলতে উচ্ছেদ মামলা থাকার পরেও বুধবার সকালে শতাধিক স্থানীয় সন্ত্রাশী নিয়ে বাউন্ডারি দেয়াল নির্মাণ করেন বাকেরগঞ্জ পৌরসভার ৫ নং ওয়ার্ডে হাবিব খান ও লুৎফার খান গংরা। এ সময় আমরা বাধা দিলে আমার ছোট ভাইর স্ত্রী নুপুর, আমার মা গীতা রানী সাহা ও আমার কাকাতো ভাই মিঠুনকে অতর্কিত হামলা করে রক্তাক্ত করেন। দিন দুপুরে বাউন্ডারি দেয়াল নির্মাণ করে নিলেও পুলিশ প্রশাসন কোনো সহয়তা করনে নায় বলে তিনি অভিযোগ করেন। এ বিষয় তিনি প্রধান মন্ত্রীর হস্ত্যক্ষেপ কামান করেন। অন্য দিকে বুধবার সকালে হাবিব খান ও লুৎফার খান দখলকৃত জমি ক্রয় সূত্রে তারা রেকডিও মালিক দাবি করে সংবাদ সম্মেলন করেন।
এ বিষয়ে বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ সাইফুর রহমান জানান, বিষয়টি আমার নজরে আসছে। আমি ওসি সাহেবকে কাজ বন্ধের নির্দেশ দিয়েছি।
বাকেরগঞ্জ থানার ওসি আফজাল হোসেন জানান, বিরোধিয় জমিতে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে বর্তমানেও কাজ বন্ধ আছে

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত