1. me@sottershondhanebangladesh.com : দৈনিক সত্যের সন্ধানে বাংলাদেশ : দৈনিক সত্যের সন্ধানে
  2. info@www.sottershondhanebangladesh.com : দৈনিক সত্যের সন্ধানে বাংলাদেশ :
সোমবার, ২০ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
বাকেরগঞ্জবাসীকে ঈদ শুভেচ্ছা জানালেন উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুর রহমান তাহিরপুর সীমান্তে বসছে ধর্মীয় সম্প্রীতির মিলনমেলা, ৩ দিনব্যাপী দুই ধর্মের দুই উৎসব আজ থেকে শুরু সুনামগঞ্জের মইনপুরে মুদি দোকানীকে পরিকল্পিতভাবে খুন করা হয়, কোন ডাকাতির ঘটনা ঘটেনি রাণীশংকৈলে আবাদ তাকিয়া মাদ্রাসার শিক্ষক ক্লাস বন্ধ রেখে পালন করলেন জন্মদিন রাণীশংকৈলে এসএসসি ‘৯২ ব্যাচ এসোসিয়েশন বন্ধুদের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাণীশংকৈলে আইমান এন্টারপ্রাইজ’র পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রনজিৎ চৌধুরী উদ্যোগে ফতেপুর গ্রামে ইফতার ও দোয়া মাহফিল নবীগঞ্জে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির (এএনসি)ষান্মাসিক সভা অনুষ্ঠিত বাকেরগঞ্জ উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান আলাল মল্লিক রাণীশংকৈলে কুখ্যাত মোটরসাইকেল চোর রাজ্জাক আবারও গ্রেফতার চোরের মোটরসাইকেল পুড়িয়ে দিলেন জনতা

শুক্রবার দেশব্যাপী বিক্ষোভের ডাক হেফাজতের

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ১৯০ বার পড়া হয়েছে

মহানবী হযরত মোহাম্মাদ (সা.) কে অবমাননা করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের প্রতিবাদে শুক্রবার বাদ জুমা দেশব্যাপী বিক্ষোভের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

মঙ্গলবার (২৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রামের হাটহাজারীতে এক সমাবেশ থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব জুনায়েদ বাবুনগরী এ কর্মসূচি ঘোষণা করেন।

সমাবেশে হেফাজত মহাসচিব বলেন, ২০১৫ সালে ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি এবদো বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর মুসলমানদের হৃদয়ে যে রক্তক্ষরণ সৃষ্টি করেছিল তার রেশ কাটতে না কাটতেই গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের মহানবীর (সা.) ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করা হয়েছে। ফ্রান্সের সরকারি ভবনে পুলিশি পাহারায় মহানবীর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ হয়েছে।

তিনি বলেন, ‘ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোর ইসলাম বিদ্বেষী বক্তব্যের পর সরকারি ভবনে মহানবীর (সা.) অবমাননাকর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন একই সূত্রে গাঁথা। ফ্রান্সের ইসলাম বিদ্বেষ ও মহানবীর (সা.) অবমাননায় বিশ্বের দুইশ কোটি মুসলমান ব্যথিত ও ক্ষুব্ধ। মুসলমানদের হৃদয়ের ক্ষত মুছতে হলে ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে ক্ষমা চাইতে হবে। তা না হলে সারা দুনিয়ার মুসলমানরা রাজপথে নামবে।’

বর্তমান পরিস্থিতিতে ফরাসি পণ্য বর্জন করা মুসলমানদের ঈমানী দায়িত্ব উল্লেখ করে তিনি বলেন, ‘প্রতিবাদের প্রথম ধাপ হিসেবে ফ্রান্সের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন ও সব ধরনের ফরাসি পণ্য বর্জন এবং ফরাসি রাষ্ট্রদূতকে তলব করে এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে।

বাংলাদেশে বর্তমানে ফরাসী ব্র্যান্ডের ছয়টি পণ্য খুব জনপ্রিয়। তা হলো লাফার্জ সিমেন্ট, টোটাল গ্যাস সিলিন্ডার, বিক রেজর, কসমেটিকস সৌন্দর্য্যর্ধক প্রতিষ্ঠান গার্নিয়ার, লরিয়েল ও মেডিসিন প্রোডাক্ট সানোফির পণ্য। এসব বর্জন করা এখন ঈমানী দায়িত্ব।

হাটহাজারী উপজেলা হেফাজতের সাধারণ সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জীর সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন, হাটহাজারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও হেফাজতের শুরা সদস্য মাওলানা নাছির উদ্দিন মুনির, হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সম্পাদক ও হাটহাজারী উপজেলা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা জাফর আহমদ, হেফাজত হাটহাজারী পৌরসভা শাখার সভাপতি মাওলানা মীর ইদ্রিস, মাওলানা হাফেজ আলী আকবর, মুহাম্মদ আহসান উল্লাহ, মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদী, মাওলানা মাহমুদ হোসাইন, মাওলানা শফিউল আলম, মাওলানা কামরুল ইসলাম, মাওলানা নিজাম সাইয়্যিদ, মাওলানা ইকবাল প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত