1. me@sottershondhanebangladesh.com : দৈনিক সত্যের সন্ধানে বাংলাদেশ : দৈনিক সত্যের সন্ধানে
  2. info@www.sottershondhanebangladesh.com : দৈনিক সত্যের সন্ধানে বাংলাদেশ :
শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন
সর্বশেষ :
বাকেরগঞ্জবাসীকে ঈদ শুভেচ্ছা জানালেন উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুর রহমান তাহিরপুর সীমান্তে বসছে ধর্মীয় সম্প্রীতির মিলনমেলা, ৩ দিনব্যাপী দুই ধর্মের দুই উৎসব আজ থেকে শুরু সুনামগঞ্জের মইনপুরে মুদি দোকানীকে পরিকল্পিতভাবে খুন করা হয়, কোন ডাকাতির ঘটনা ঘটেনি রাণীশংকৈলে আবাদ তাকিয়া মাদ্রাসার শিক্ষক ক্লাস বন্ধ রেখে পালন করলেন জন্মদিন রাণীশংকৈলে এসএসসি ‘৯২ ব্যাচ এসোসিয়েশন বন্ধুদের দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত রাণীশংকৈলে আইমান এন্টারপ্রাইজ’র পক্ষ থেকে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী রনজিৎ চৌধুরী উদ্যোগে ফতেপুর গ্রামে ইফতার ও দোয়া মাহফিল নবীগঞ্জে এডভোকেসি নেটওয়ার্ক কমিটির (এএনসি)ষান্মাসিক সভা অনুষ্ঠিত বাকেরগঞ্জ উপজেলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান আলাল মল্লিক রাণীশংকৈলে কুখ্যাত মোটরসাইকেল চোর রাজ্জাক আবারও গ্রেফতার চোরের মোটরসাইকেল পুড়িয়ে দিলেন জনতা

২১৪ দিন পর ফিরবে দেশের ফুটবল

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
  • ১৭৫ বার পড়া হয়েছে

করোনাভাইরাস যুগের আগে প্রিমিয়ার লিগের সর্বশেষ ম্যাচ হয়েছিল গত ১৫ মার্চ। এর পর প্রথমে স্থগিত ও শেষ পর্যন্ত বাতিল করা হয় প্রিমিয়ার লিগ। অবশেষে ফিরতে যাচ্ছে ঘরোয়া ফুটবল। আজ পেশাদার লিগ কমিটির সভায় বসে আগামী ১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে নতুন মৌসুম শুরুর সিদ্ধান্ত নিয়েছে। সে হিসেবে ২১৪ দিন পর ফিরতে যাচ্ছে দেশের ফুটবল।

আজকের সভায় চূড়ান্ত হয়েছে খেলোয়াড়দের পারিশ্রমিকের বিষয়টিও। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন আগের মৌসুমের চুক্তি অনুযায়ী ৪০ ভাগ পারিশ্রমিকের আশ্বাস দিলেও লিগ কমিটির সভায় কমে হয়েছে ৩৫ ভাগ। যদিও লিগ কমিটির আগের সভায় ঠিক হয়েছিল নতুন মৌসুমে ফুটবলারদের ২৫ শতাংশ পারিশ্রমিক দেবে ক্লাবগুলো।

পেশাদার লিগের ক্লাবগুলোর সঙ্গে বসে বাফুফে আগেই ঘোষণা দিয়েছিল, প্রতি মৌসুমের মতো এবার স্থানীয় খেলোয়াড়দের দলবদল হবে না। তবে আলোচনার প্রেক্ষিতে যে কোনো খেলোয়াড় দলবদলের সুযোগ পাবেন। এমন খেলোয়াড়দের নাম ৩০ অক্টোবরের মধ্য ক্লাবগুলো জানাবে বাফুফেকে। ১ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে খেলোয়াড় নিবন্ধন কার্যক্রম।

গুঞ্জন ছিল এবার বিদেশি ফুটবলার ছাড়াই হতে পারে নতুন মৌসুম। শেষ পর্যন্ত তা গুঞ্জনই থেকে গেল। ৪ জন বিদেশি খেলোয়াড় নাম নিবন্ধন করিয়ে চারজনকেই খেলানোর সুযোগ রাখা হয়েছে। একজন হতে হবে এশিয়ান।

অবশ্য বাফুফে এই সিদ্ধান্ত জানায় আগেই। গতবার পাঁচজনের নাম নিবন্ধনের সঙ্গে পাঁচজনেরই খেলানোর সুযোগ ছিল। তবে এক সঙ্গে মাঠে থাকতে পারত চারজন।

ফেডারেশন কাপ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হলেও লিগের ভেন্যুর ব্যাপারে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বাফুফের লিগ কমিটি। প্রিমিয়ার লিগের ভেন্যু হিসেবে আর্মি স্টেডিয়াম, গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়াম, নরসিংদীর মোসলেহ উদ্দীন ভূঁইয়া স্টেডিয়াম, বিকেএসপি ও কুমিল্লা জেলা স্টেডিয়াম বিবেচনায় রাখা হয়েছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামসহ এবার ৩-৪টি ভেন্যুতে প্রিমিয়ার লিগের খেলা হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত